June 2, 2024, 8:22 pm

ঝিনাইদহের ইমপ্রেস কেমিক্যালকে জরিমানা ও এ্যালবাটোস কেয়ার এক জন কে দুই মাসের কারাদন্ড প্রদান

নিজস্ব প্রতিবেদক।

ঝিনাইদহের সদরে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ০১টি প্রতিষ্ঠানকে জরিমানা এবং ০১ জনকে দুই মাসের কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-৬, ঝিনাইদহ।

১৭ জানুয়ারি ২০২৩ তারিখ র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহের একটি আভিযানিক দল গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, ঝিনাইদহ জেলার সদর থানার পবহাটি বাজার এলাকায় অবৈধ প্রক্রিয়ায় নকল গ্রীজ, ভিক্সল ও নকল হ্যান্ড ওয়াস উৎপাদন ও বাজারজাত করণ করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অদ্য ১৭/০১/২০২৩ইং তারিখ সময় ১২০০-১৬০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ ইশতিয়াক হোসাইন, স্কোয়াড কমান্ডার ফ্লাইট লেঃ মোঃ রাসেল এবং এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এস.এম. নুরুন্নবী এর সমন্বয়ে একটি আভিযানিক দল উল্লেখিত ইমপ্রেস কেমিক্যাল এর প্রতিষ্ঠানে বিসিআইসি এর অনুমোদন ব্যতীত অবৈধ প্রক্রিয়ায় নকল গ্রীজ উৎপাদন ও বাজারজাত করণ করে জনসাধারনের নিকট বিক্রয় করার জন্য ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটির মালিক মোঃ জাকির হোসেন টিটু(৫৫)কে ১,৫০,০০০/- টাকা জরিমানা এবং এ্যালবাটোস কেয়ার এর একটি প্রতিষ্ঠানকে অবৈধ প্রক্রিয়ায় ভেজাল ভিক্সল এবং হ্যান্ড ওয়াস উৎপাদন ও বাজারজাত করণ করে জনসাধারনের নিকট বিক্রয় করার জন্য ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটির ম্যানেজার মোঃ বিলাল হোসাইন(৩২)কে ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয়। উক্ত অসাধু ব্যবসায়ী এর আদায়কৃত জরিমানার ১,০০,০০০/- টাকা পরিশোধ করতে না পারায় বিলাল হোসাইনকে ঝিনাইদহ জেলা কারাগারে হস্তান্তর করা হয়। যাহার মামলা নং ১৫,১৬ এবং ১৭/২৩ তারিখ ১৭/০১/২৩ইং।


দীর্ঘদিন ধরে শহরের পবহাটি এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছারা কাঠ পুড়িয়ে ভেজাল কেমিক্যাল তৈরী, নকল গ্রীজ তৈরী, পণ্যের নকল মোড়ক ব্যবহাররের মাধ্যমে নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করা হচ্ছিল এই সংবাদ প্রাপ্তির ভিত্তিতে উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করে দুইটি কারখানাতে এ তথ্যের সত্যতা পাওয়া যায় এবং কারখানা গুলোতে কর্মীদের কোন সুরক্ষা ব্যবস্থাও ছিলনা। পাশাপাশি আবাসিক এলাকায় এই কারখানার বিষাক্ত গ্যাসে মানুষের স্বাস্থ্যও ছিলো হুমকির মুখে ।

মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানার টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করেন এবং একজনকে ঝিনাইদহ জেলার জেলা কারাগারে হস্তান্তর করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :